ঢাকা, ২৯ এপ্রিল, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১
Breaking:
ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট      আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা        দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     
৭৬৩

হেফাজতের তাণ্ডবের যোগসূত্র কোথায় সবাই জানি: আইজিপি

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৩১ মার্চ ২০২১  

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ


হরতাল ডেকে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা দেশজুড়ে যে তাণ্ডব চালিয়েছেন, তাদের নির্দেশদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

আইজিপি বলেন, হেফাজতের কর্মীরা দেশজুড়ে যে তাণ্ডব চালিয়েছে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের নির্দেশদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। চট্টগ্রাম এবং ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হামলায় গুরুতর আহত পুলিশ সদস্যদেরকে দেখতে বুধবার ( ৩১ মার্চ) দুপুরে ঢাকা সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

হেফাজতের তাণ্ডবে আহতদের শয্যাপাশে কিছু সময় অবস্থান করে চিকিৎসার খোঁজখবর নেন। তাদের শারীরিক অবস্থা সম্পর্কে চিকিৎসকদের সাথেও কথা বলেন তিনি।

পরে আইজিপি সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, ২৬ মার্চ আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে হেফাজতকর্মীরা সারা বাংলাদেশে তাণ্ডব চালায়। হাটহাজারী মাদ্রাসা থেকে কোমলমতি ছাত্রদেরকে ব্যবহার করা হয়। হেফাজতকর্মীরা ভূমি অফিস জ্বালিয়ে দেয়। সবচেয়ে দুঃখজনক বিষয় ভূমি অফিসের সমস্ত কাগজপত্র, ল্যান্ড রেকর্ড একত্র করে তারা জ্বালিয়ে দেয়।
সরকারের রেকর্ডপত্র জ্বালিয়ে দেওয়ায় মানে হচ্ছে সেই অঞ্চলের হাজার হাজার লক্ষ লক্ষ মানুষ বছরের পর বছর এ সংক্রান্ত জটিলতায় ভুগবেন। পুলিশ প্রধান বলেন, একজন শিক্ষানবিশ এএসপি যিনি হাটহাজারী থানায় প্রশিক্ষণরত ছিলেন। তিনি ডাকবাংলোতে অবস্থান করতেন। তাকে ধরে নিয়ে মেরে ফেলার উদ্দেশ্যে নির্মমভাবে প্রহার করা হয়। একইভাবে ডিইউটিরত একজন কনস্টেবলকে ধরে নিয়ে যাওয়া হয়। ডাকবাংলোর সামনে দায়িত্ব পালনরত একজন সাব-ইন্সপেক্টরকে গুরুতর আহত করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এ ধরনের বর্বরোচিত আক্রমণের মাধ্যমে স্বাধীনতার সুর্বনজয়ন্তীকে কলঙ্কিত করার চেষ্টা করা হয়েছে।

হেফাজতে ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জে একজন সাংবাদিককে মুসলমান কি-না জানার জন্য কালেমা পাঠ করোনার বিষয়টি উল্লেখ করে আইজিপি বলেন, এটা পাকিস্তানি আর্মি করতো। তাণ্ডবের যোগসূত্র কোথায় আমরা জানি, আপনারা সবাই জানেন ও নতুন প্রজন্মও সেটা জানে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, মামলায় হেফাজত নেতাদের নাম দেওয়া হয়নি বিষয়টি এমন নয়, যারা হামলা করেছে তাদের নামে মামলা হয়েছে। যারা নির্দেশদাতা তাদের নামও তদন্তে বেরিয়ে আসবে। চিন্তার কোনো কারণ নেই। মামলার এজহারে কারও নাম না থাকলে তা যে তদন্তে আসবে না এমন কোনও কথা নেই। আমরা কোনও কিছুই বিতর্কিত করতে চাই না।

                                            

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত