ঢাকা, ০৩ মে, ২০২৪ || ১৯ বৈশাখ ১৪৩১
Breaking:
অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ কাজ করতে পারে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী      মহান মে দিবস পালিত      আগামীকাল শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন      নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: ওবায়দুল কাদের        সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ        উপজেলা নির্বাচনে জনগণই তাদের পছন্দ মতো জনপ্রতিনিধি নির্বাচিত করুক : প্রধানমন্ত্রী     
৩২১

সিলেট শহরে ইফতার সামগ্রী বিতরন

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১ এপ্রিল ২০২৩  

জালালাবাদ লিভার ট্রাস্ট ও সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের আয়োজনে সিলেট শহরে ইফতার সামগ্রী বিতরন

জালালাবাদ লিভার ট্রাস্ট ও সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের আয়োজনে সিলেট শহরে ইফতার সামগ্রী বিতরন


গতকাল (৩১ মার্চ) সিলেট শহরে জালালাবাদ লিভার ট্রাস্টের সহযোগীতায় এবং সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের উদ্যোগে শহরের জামিআ ফারুক্কিয়্যাহ-এ শিক্ষার্থীদের মধ্যে ইফতার সামগ্রী বিতরন করা হয়। 

উপহার সামগ্রী বিতরনকালে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রতিষ্ঠাতা ডিভিশন প্রধান এবং জালালাবাদ লিভার ট্রাস্টে চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, ফ্রেন্ডস অব বাংলাদেশ, আসাম চ্যপ্টারের সাধারন সম্পাদক ড. সৌমেন ভারতীয়া, ইন্ডিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, আসাম চ্যাপ্টারের সাধারন সম্পাদক অমরেষ কান্তি রায়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব শোয়েব, ক্লিনিকাল রিসার্চ ওর্গানাইজেশনের এমডি জনাব হেলাল উদ্দিন, সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের সভাপতি জনাব শহিদুল ইসলাম, সাধারন সম্পাদক জনাব উৎপল বড়ুয়া প্রমুখ।

উল্লেখ্য ইফতার মাহফিলের আয়োজন না করে সেই অর্থ সমাজের সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে বিতরনে মাননীয় প্রধানমন্ত্রী সাম্প্রতিক নির্দেশনার প্রতি সন্মান জানিয়ে জালালবাদ লিভার ট্রাস্টের পক্ষ থেকে এই উদ্যোগটি গ্রহন করা হয়। জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক স্বপ্নীল জানান এবারের পবিত্র মাহে রমজানে তারা এ ধরনের আরো কিছু উদ্যোগ গ্রহন করবেন। 

তিনি এ ধরনের উদ্যোগে পাশে থাকায় সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সিলেট ও চট্টগ্রামের মধ্যে মেলবন্ধন প্রতিস্ঠায় ফাউন্ডেশনের প্রশংসা করেন।

উল্লেখ্য প্রতিষ্ঠার পর থেকেই জালালাবাদ লিভার ট্রাস্ট বৃহত্তর সিলেট অঞ্চলে লিভার রোগ বিষয়ক নানা ধরনের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি নানা ধরনের কল্যাণমূখী কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। সাম্প্রতিক বন্যার সময় সিলেট সদর, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, দক্ষিন সুরমা এবং সুনামগঞ্জের জগন্নাথপুরে ট্রাস্টের উদ্যোগে ও সহযোগীতায় একাধিক ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন ও বিনামূল্যে ওষুধ বিতরন করা হয়। এছাড়াও সেসময় সিলেট সদরের বিভিন্ন জায়গায় বন্যা পিড়ীত মানুষের মধ্যে ট্রাস্টেও উদ্যোগে উপহার হিসেবে অত্যাবশ্যকীয় সামগ্রী বিতরন করা হয়েছিল। সাম্প্রতিক শৈত্যপ্রবাহের সময়ও সিলেট শহরে ট্রাস্টের পক্ষ থেকে সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোকে কম্বল উপহার দেয়া হয়। পাশাপাশি ট্রাস্ট সিলেট মহানগর কমিউনিটি পুলিশ, সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটি, জাতীয় ইমাম সমিতির সিলেট জেলা ও মহানগর শাখা, ইসকন, সিলেট স্টেশন ক্লাব, সিলেট চেম্বার অব কমার্স ইন্ড্রাট্রিজ, সিলেট জেলা প্রেস ক্লাব, সিলেট প্রেস ক্লাব, সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন, নারায়ন হৃদালয় ব্যাঙ্গালুরুসহ বিভিন্ন সংগঠনের সাথে যৌথভাবে নিয়মিতভাবে লিভার রোগ বিষয়ক সচেতনতামূলক ও সেবামূলক অনুষ্ঠান আয়োজন করে যাচ্ছে।







মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জেলা খবর বিভাগের সর্বাধিক পঠিত