ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
Breaking:
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবেলার কৌশল নিয়ে বাংলাদেশ-মরিশাস আলোচনা        শহীদ শেখ জামালের জন্মদিন আগামীকাল        ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের     
৩৩৭

শিশুদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করতে হলে নিবন্ধন জরুরি :

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  

​​​​​​​জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু

​​​​​​​জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু


জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, শিশুদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করতে হলে তাদের নিবন্ধন জরুরি। আজকের শিশুরা জন্মগ্রহণের সাথে সাথে দেশের নাগরিক পরিচয় পাচ্ছে। আর নিবন্ধিত শিশুদের রাষ্ট্রের সকল মৌলিক চাহিদা নিশ্চিত করতে কাজ করছে সরকার।

আজ মঙ্গলবার বেড়া পৌরসভার উদ্যোগে ৩০ দিনের মধ্যে জন্ম নিবন্ধনকারী নবজাতক শিশুদের নগদ অর্থ, বৃক্ষ ও স্মার্ট নাগরিক সনদ বিতরণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ডেপুটি স্পিকার এসময় নবজাতক শিশুদের মাঝে নগদ অর্থ, বৃক্ষ ও স্মার্ট নাগরিক সনদ বিতরণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ভাবনায় শিশুদের বিষয়টি বেশ জোরালোভাবে রয়েছে উল্লেখ করে ডেপুটি স্পিকার বলেন, শিশুদের কেবল দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে পারলে ভবিষ্যতের উন্নত বাংলাদেশে ডেল্টা প্রকল্প বাস্তবায়ন সম্ভব হবে। 
তিনি বলেন, তাদের শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিত করা সরকারের অন্যতম দায়িত্ব। আজকের শিশু আগামী দিনের সুনাগরিক হবে। স্মার্ট বাংলাদেশের দায়িত্ব তারা গ্রহণ করবে।

মো. শামসুল হক টুকু বলেন, সারাবিশ্বে প্রতিনিয়ত বিভিন্ন ধরণের ক্ষতিকর গ্যাসের ব্যবহার করে জলবায়ুর ক্ষতি করা হচ্ছে। দিন দিন বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে, ঋতুর পরিবর্তন হচ্ছে। জলবায়ুর এই ক্ষতি রোধ করতে, পৃথিবীকে বাসযোগ্য রাখতে ও সবুজ বেড়া তথা সবুজ বাংলাদেশ বিনির্মানে গাছ লাগানোর কোন বিকল্প নেই। শিশুদের লালন পালনের সাথে সাথে গাছের পরিচর্যা করলে সবুজ শ্যামল ও সুন্দর পরিবেশের বাংলাদেশ গড়ে উঠবে।

বেড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট এস. এম. আসিফ শামস রঞ্জনের সভাপতিতে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সবুর আলী ও নাগরিক কমিটি, বেড়া ফাউন্ডেশনের সভাপতি মো. আল মাহমুদ সরকারসহ স্থানীয় প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অন্যদিকে বেড়া উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেন, অন্যরা যখন ক্ষমতায় ছিল বিদ্যুৎ উৎপাদন, শিক্ষা বিস্তার, রেল লাইন নির্মাণ, পাতাল রেল নির্মাণ ও গ্রামীন মানুষের অর্থনৈতিক উন্নয়নের কথা তাদের চিন্তায় ছিল না। জাতির পিতার সুযোগ্য কন্যা আমাদের এ সকল উন্নয়ন করে যাচ্ছেন।






মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
পাবনার খবর বিভাগের সর্বাধিক পঠিত