ঢাকা, ২৮ এপ্রিল, ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১
Breaking:
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  আজ শহীদ শেখ জামালের জন্মদিন     
৫৭৭

শিশু-কিশোররাই জাতির পিতার স্বপ্নের সোনারবাংলা গড়বে:ডেপুটি স্পিকার

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

প্রধান অতিথি ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া ও শিশু কিশোরদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানটিতে সভাপতি  এ্যাড. শামসুল হক টুকু এমপি

প্রধান অতিথি ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া ও শিশু কিশোরদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানটিতে সভাপতি এ্যাড. শামসুল হক টুকু এমপি


আজকের শিশু-কিশোররাই আগামী দিনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নেতৃত্ব দেবে। ইউনিসেফ বাংলাদেশ এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশনের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার সংসদ ভবনের এলডি হলে দিনব্যাপী আয়োজিত ‘বাংলাদেশ প্রজন্ম সংসদ’ শীর্ষক ছায়া অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া এ কথা বলেন।

বাংলাদেশ প্রজন্ম সংসদ এর কিশোর সদস্যদের উদ্দেশ্যে ডেপুটি স্পীকার বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তোমাদের হাত ধরেই সেই সোনার বাংলার সূর্যোদয় ঘটবে এবং বাংলাদেশের নামও উন্নত দেশের কাতারে উচ্চারিত হবে। স্বাধীন বাংলাদেশের স্থপতি বেঁচে থাকলে তোমরা হয়তো এখনই উন্নত দেশের নাগরিক থাকতে।

প্রধান অতিথি বলেন, সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হেনরী কিসিঞ্জার ১৯৭২ সালে বাংলাদেশকে একটি তলা বিহীন ঝুড়ি বলে আখ্যায়িত করেছিলেন। সেই তলা বিহীন ঝুড়িই এখন উপচে পড়া ঝুড়িতে পরিণত হয়েছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ বিশ্বে বাংলাদেশকে পরিচিত করেছে ডিজিটাল বাংলাদেশ হিসেবে। ৮.২ প্রবৃদ্ধির হার অর্জন করে বাংলাদেশ পেছনে ফেলে দিয়েছে উন্নত রাষ্ট্রগুলোকেও। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশগুলোর জন্য রোল মডেল।

তিনি আরো বলেন, বিশ্ব অর্থনীতির মোড়ল বিশ্বব্যাংক যখন বাংলাদেশে অর্থায়ন থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলো তখন জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে সেতু নির্মাণের সাহসী পদক্ষেপ গ্রহণ করেন। সেই স্বপ্নের সেতু এখন দৃশ্যমান, আগামী বছরের শেষ নাগাদ তোমরা সেই সেতুর উপর দিয়ে চলাচল করতে পারবে।

ডেপুটি স্পীকার বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর ত্যাগ থেকে শিক্ষা নিয়ে তোমরা নিজেদের গড়ে তুলবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রিয় নেতাকে স্মরণ করার এটাই হবে শ্রেষ্ঠ উপায়। ক্ষুধা, দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ গড়ার তোমরাই হবে সেরা কারিগর। আমি দেখতে পাচ্ছি, জাতির পিতা যেভাবে সমগ্র জাতিকে স্বাধীনতার জন্য একতাবদ্ধ করেছিলেন, যুদ্ধবিধ্বস্তÍ সেই দেশটি আজ ‘ ডেমোগ্রাফি ডিভিডেন্ডের তরুণ বাংলাদেশ ’ হয়ে তোমাদের হাত ধরে সোনার বাংলায় পরিণত হতে যাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্য শেষে তিনি শিশু সংসদে বিতর্ক অনুষ্ঠানও পরিচালনা করেন। শিশু কিশোরদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন এ্যাড. শামসুল হক টুকু এমপি। উল্লেখ্য সারাদেশ থেকে ৩৫০ জন শিশু ও কিশোর প্রতিনিধি ছায়া অধিবেশনে অংশগ্রহণ করেন।

 

 

মুক্তআলো২৪.কম

 

 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত