ঢাকা, ২০ মে, ২০২৪ || ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Breaking:
মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি      সামান্য অর্থ বাঁচাতে গিয়ে বর্জ্য ব্যবস্থাপনাকে উপেক্ষা করে দেশ ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রী      বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসএমই মেলা-২০২৪ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  শেখ হাসিনা মেট্রোরেল টিকেটে ভ্যাট আরোপের বিষয়টি পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন : সেতুমন্ত্রী        জো বাইডেনের ভুয়া উপদেষ্টাকান্ডে ইশরাক কারাগারে        কিরগিজস্তানে বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় ঢাকা গভীর উদ্বেগ প্রকাশ করেছে : পররাষ্ট্রমন্ত্রী        বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের        ইসরায়েলের তীব্র হামলার কারণে রাফা থেকে পালিয়েছে ৮ লাখ লোক: জাতিসংঘ     
১০৮৫

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২২ জন নিহত

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৩  

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২২ জন নিহত

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২২ জন নিহত


যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের লুইস্টন এলাকায় বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো অনেকে।বুধবার সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে।

বন্দুকধারী এখনও পলাতক বলে পুলিশ জানিয়েছে।সিটি কাউন্সিলর রবার্ট ম্যাককার্থি সিএনএন’কে বলেছেন, বোলিং অ্যালি এবং অন্য একটি অবস্থান, স্থানীয় একটি রেস্তোরাঁ ও বারসহ স্থানীয় ওয়ালমার্ট বিতরণ কেন্দ্রে এই বন্দুক হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে অনেকে।
স্থানীয় পুলিশ ফেসবুকে হামলাকারীর একটি ছবি পোস্ট করেছে। ছবিতে দেখা গেছে, ওই হামলাকারীর দাঁড়ি রয়েছে। তিনি ফুলহাতা শার্ট ও জিনস পরে আছেন। আধা-স্বয়ংক্রিয় রাইফেল হাতে তিনি গুলি করার মতো ভঙ্গিতে দাঁড়িয়ে আছেন।
অ্যানড্রোস্কোগিন কাউন্টির শেরিফের কার্যালয় থেকে বলা হয়েছে, তদন্তের জন্যে সকল ব্যবসায়িক কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ দেয়া হচ্ছে। সন্দেহভাজন এখনও পলাতক।
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে এই ঘটনা জানানো হয়েছে। তিনি এই ব্যাপারে খোঁজ খবর রাখছেন বলে মার্কিন এক কর্মকর্তা জানিয়েছেন।
এদিকে দেশটির একাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্ধৃতি দিয়ে সিএনএনের খবরে বলা হয়েছে, এই ঘটনায় ৫০ থেকে ৬০ জন আহত হয়েছে। তবে আহতের সঠিক সংখ্যা এখনও জানা যায়নি।
উল্লেখ্য, বেসরকারি সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভ বলেছে, চলতি বছর যুক্তরাষ্ট্রে ৫শ’রও বেশি ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে।
সংস্থাটির মতে, এই ধরনের প্রতিটি গুলি হামলার ঘটনায় চার কিংবা আরো বেশি লোক আহত কিংবা নিহত হয়।
লুইস্টন মেইনের দ্বিতীয় সর্বাধিক জনবহুল শহর যা বৃহত্তম শহর পোর্টল্যান্ড থেকে প্রায় ৩০ মাইল উত্তরে অবস্থিত।





মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত