ঢাকা, ০২ মে, ২০২৪ || ১৯ বৈশাখ ১৪৩১
Breaking:
মহান মে দিবস পালিত      আগামীকাল শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন      নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: ওবায়দুল কাদের        সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ        উপজেলা নির্বাচনে জনগণই তাদের পছন্দ মতো জনপ্রতিনিধি নির্বাচিত করুক : প্রধানমন্ত্রী     
১৭৬৫

মহানায়িকার সম্মাননা পেলেন মুনমুন সেন,মহানায়ক সম্মাননা পেলেন দেব

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২৪ জুলাই ২০১৪   আপডেট: ১৭ আগস্ট ২০১৪

বাঙালির মনের মহানায়ক উত্তম কুমার,কে জানত বাড়ির আদারের অরুণ কুমার চট্টোপাধ্যায় এক সময় হয়ে উঠবেন । ১৯৮০ সালে ২৪ জুলাই মহানায়কের মহাপ্রয়াণে গোটা বাংলা চলচ্চিত্র দুনিয়ায় নেমে এসেছিল শোকের ছায়া। কিন্তু যতই দিন ঘনিয়েছে, ততই যেন শরীরের না থাকা মহানায়ক হয়ে উঠেছে অশরিরী এক মহাশক্তিধর অভিনেতা মনের সাম্রাজ্যে। মহানায়কের প্রয়াণ দিবসের দিনে তার নামান্বানিত রাজ্য সরকারের বিশেষ সম্মাননা `মহানায়ক উত্তর কুমার` পুরস্কার দেওয়া হল এই প্রজন্মের হার্টথ্রব অভিনেতা দেবকে। তারও ভাল নাম দীপক অধিকারী।
আজ বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে ৫টায় নজরুল মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেবের হাতে এই সম্মাননা তুলে দেন। একই সম্মাননায় ভূষিত করা হয় প্রখ্যাত সঙ্গীত শিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের পুত্রবধূ অভিনেত্রী মৌসুমী চট্টোপাধ্যায়কেও। এ দিন মোট ৪০ জন অভিনেতা এবং অভিনেত্রীকে নানা বিভাগে পুরস্কৃত করে রাজ্য সরকার।
এই বছর ১৭ জানুয়ারি প্রয়াণ হয় উত্তম-জুটি মহানায়িকা সুচিত্রা সেনের। তাই মহানায়িকা সুচিত্রা সেন সম্মাননাও প্রবর্তন করা হয় এই বছর। এবার এই সম্মাননা পেয়েছে মহানায়িকার কন্যা অভিনেত্রী এবং তৃণমূলের সাংসদ মুনমুন সেন।
অনুষ্ঠানে আজীবন সম্মাননা পেয়েছেন অভিনেতা এবং বারাসতের তৃণমূল কংগ্রেসের বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তী, মমতা শঙ্কও এবং দেবশ্রী রায়। বিশেষ চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়, অবির চট্টোপাধ্যায়, ইন্দ্রনীল সেনগুপ্ত, অঙ্কুশ হাজারা, ঋত্বিক চক্রবর্তী, খরাজ মুখেঅপাধ্যায়, রুদ্রনীল ঘোষ। আর মেয়েদের বিভাগে পেয়েছেন অভিনেত্রী মিমি চক্রবর্তী, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, পাওলি দাম, নুসরাত জাহান, পায়েল সরকার, শ্রীলা মজুমদও, অনুরাধা রায়। এছাড়া সঙ্গীত পরিচালক হিসেবে পেয়েছেন শিবাজী চট্টোপাধ্যায়, অরুন্ধতি হোমচৌধুরী এবং অধীর চট্টোপাধ্যায়।
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, রাজ্যের সব ক্ষেত্রে অবদান রাখা মানুষগুলোর সম্মান দেওয়ার লক্ষ্যই রাজ্য সরকারের। বাংলায় চলচ্চিত্র দেশের দিশা দেখায়। হলিউড টলিউডে ছুটে আসবে। এক ঝাক শিল্পী বাংলা থেকে তৈরি হওয়া সারা বিশ্ব কাঁপাবে এক সময়। নতুন এক স্বর্ণযুগের সূচনা আসবে। চলচ্চিত্র শিল্প বিকাশে সব ধরনের উদ্যোগ নেওয়া হবে।
উল্লেখ্য, ২০১১ সালের মার্চ মাসে ক্ষমতায় বসার পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি চলচ্চিত্র জগতের কুশিলবদের যোগ্য সম্মান দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। সেই ঘোষণা মতো তিন বছর ধরেই তিন ধরনের পুরস্কার দেওয়া শুরু করে পশ্চিমবঙ্গ সরকার। যদিও গত তিন বছরে ঘুরে ফিরে প্রায় একজন অভিনেতা বা অভিনেত্রী তিন চারটি সম্মানে ভূষিত হচ্ছেন।

আরও পড়ুন
বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত