ঢাকা, ২৮ এপ্রিল, ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১
Breaking:
প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন      বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: ওবায়দুল কাদের     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে        আবারও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি        আজ শহীদ শেখ জামালের জন্মদিন     
১৪৭৫

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে এ্যাড.শামসুল হক টুকু এমপি

মোঃসরোয়ার জাহান

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯  

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাড.শামসুল হক টুকু এমপি

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাড.শামসুল হক টুকু এমপি


আজ মঙ্গলবার ২৬ মার্চ স্বাধিনতা দিবসের প্রথম প্রহরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাড.শামসুল হক টুকু এমপি তার নির্বাচনী এলাকা বেড়া মুক্তিযোদ্ধা সংসদে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জানানোর মধ্যে দিয়ে তিনি দিনের কর্মসূচি শুরু করেন।

এরপর এ্যাড.শামসুল হক টুকু এমপি তার নির্বাচনী এলাকা বেড়া উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,বঙ্গবন্ধুর নেতৃত্বে ৯ মাস মুক্তিযুদ্ধে আমরা পাক বাহিনীকে পরাজিত করেছি এবং আত্মসমর্পণে বাধ্য করেছি। কিন্তু তাদের অস্তিত্বকে বিলীন করতে পারিনাই। সেই জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃত্বে আসুন আমরা রাজাকার আলবদর-আলশামস জঙ্গি সন্ত্রাসী এবং সকল স্তরের অপশক্তির শেষ চিহ্নটুকু নিশ্চিহ্ন করবার কাজটি এগিয়ে নিয়ে যাই।এটাই হোক আজকে স্বাধীনতা দিবসের আমাদের ঐক্যবদ্ধ অঙ্গীকার।


এরপর সকাল সারে সাতটায় এ্যাড.শামসুল হক টুকু এমপি স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের অংশ হিসাবে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী বীর শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে শহীদ আব্দুল খালেক এর মাজারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এবং এক মিনিট নীরবতা পালন করেন শেষে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাতে অংশগ্রহণ করেন।

সকাল ৮টায় সাবেক বিদ্যুৎ,জ্বালানী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড.শামসুল হক টুকু এমপি তার নির্বাচনী এলাকা সাঁথিয়ায় সাঁথিয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উপলক্ষে শিশু-কিশোর সমাবেশ ও উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অভিবাদন মঞ্চে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন।প্যারেডদের সালাম ও অভিবাদন গ্রহণ করেন এবং পরে তিনি মনোজ্ঞ কুচকাওয়াজ উপভোগ করেন।

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি দুপুর ১২টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে সাঁথিয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন।

মুক্তআলো২৪.কম/২৬মার্চ২০১৯

আরও পড়ুন
পাবনার খবর বিভাগের সর্বাধিক পঠিত