ঢাকা, ০৫ মে, ২০২৪ || ২২ বৈশাখ ১৪৩১
Breaking:
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ-ইতালি একসঙ্গে কাজ করবে : তথ্য প্রতিমন্ত্রী      প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  ঢাকা সেনানিবাসে নবনির্মিত এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী        মন্ত্রী-এমপি’র স্বজনদের স্থানীয় সরকার নির্বাচনে বিরত রাখা নীতিগত সিদ্ধান্ত : ওবায়দুল কাদের        আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির        সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে : প্রধানমন্ত্রী     
৫৮৭

আজ সিলেটের ফেঞ্চুগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২  


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী  উপলক্ষে আজ সিলেটের  ফেঞ্চুগঞ্জের কাসিম আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে একটি ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগ এর আয়োজনে এবং জালালাবাদ লিভার ট্রাষ্ট এর সার্বিক সহযোগিতায় এই সফল ক্যাম্পটি অনুষ্ঠিত হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ৩ আসনের মাননীয় সাংসদ জনাব হাবিবুর রহমান হাবিব এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ লিভার ট্রাষ্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান, সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য সচিব ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। জালালাবাদ লিভার ট্রাষ্ট এর পক্ষ থেকে ডা. রাশেদুল হাসান সুজন এর নেতৃত্বে শহীদ মনসুর আলী মেডিকেল এর একদল তরুণ চিকিৎসক এই ক্যাম্পে স্বাস্থ্যসেবা প্রদান করেন। ক্যাম্পে জালাবাদ লিভার ট্রাষ্ট এর পক্ষ থেকে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পটিতে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জনাব নুরুল ইসলাম (বীর মুক্তিযোদ্ধা), চেয়ারম্যান, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ, জনাব শওকত আলী, সভাপতি, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, জনাব সীমা শারমিন, উপজেলা নির্বাহী অফিসার, ফেঞ্চুগঞ্জ এবং জনাব আব্দুল বাছিত টুটুল সাধারণ সম্পাদক, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগ। এই ক্যাম্পে প্রায় চার শতাধিক মানুষ উপকৃত হন। 

গত ২২ জুলাই, ২০২২ বৃহত্তর সিলেটে হোটেল লা ভিস্তায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে জালালাবাদ লিভার ট্রাস্টের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছিল । ‘সচেতনতা’, ‘সেবা’ ও ‘প্রতিরোধ’ এই তিন প্রতিপাদ্যকে ধারণ করে বৃহত্তর সিলেট অঞ্চলের মানুষের মধ্যে লিভার রোগ সম্বন্ধে সচেতনতা বৃদ্ধি এবং লিভার রোগীদের জন্য চিকিৎসা সুবিধা সহজলভ্য করার লক্ষ্যে ট্রাস্টটি প্রতিষ্ঠিত হয়েছে। লিভার রোগের পাশাপাশি বিভিন্ন সামাজিক এবং সেবামূলক কর্মকান্ডেও ট্রাস্টটি ভুমিকা রাখতে যাচ্ছে বলে জানান ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান, সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য সচিব ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। 

উল্লেখ্য, এর পূর্বে জালালাবাদ লিভার ট্রাস্টের আয়োজনে সিলেটের সুনামগঞ্জের জগন্নাথপুর ও সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়নের উমারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং দক্ষিণ সুরমা উপজেলার নবারুণ উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে প্রাঙ্গনে মোট ৩টি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। 

উল্লেখ্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ইউরোএশিয়ান গ্যাস্ট্রোএন্টারোলজিক্যাল এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট, সাউথ এশিয়ান এসোসিয়েশন ফর দ্যা স্টাডি অব দ্যা লিভরের সাধারণ সম্পাদক, ফোরাম ফর দ্যা স্টাডি অব দ্যা লিভারের চেয়ারম্যান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হেপাটোলজি এলুমনাই এসোসিয়েশনের সভাপতি।







মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত