ঢাকা, ১৭ অক্টোবর, ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
৩৫৭

সংরক্ষিত নারী আসনে আঃ লীগের মনোনয়ন প্রত্যাশী ফারহানা রেজা পিউলি

নিজস্ব সংবাদদাতা-এম. মইন ইউ

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৯  

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ্যাড. ফারহানা রেজা পিউলি

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ্যাড. ফারহানা রেজা পিউলি


নিজস্ব সংবাদদাতাঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে নড়াইল জেলার সংরক্ষিত এমপি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আইনজীবি ফারহানা রেজা পিউলি।
বলা যায় পারিবারিক ভাবেই, জাতির জনক বঙ্গবন্ধু'র আদর্শের অনুসারি ও ঐত্যবাহী বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে জন্মলগ্ন থেকেই জড়িত তরুন এই আইনজীবী ফারহানা রেজা ও তাঁর পরিবার।

এ্যাড. ফারহানা রেজা পিউলি দেশের সুবিধা বন্ঞ্চিত নারী ও শিশুদের নিয়ে কাজ করেন। তিনি ব্যক্তিগত উদ্যোগে নড়াইল জেলার মহিলাদেরকে শিক্ষা, স্বাস্থ্য ও পারিবারিক ও আইনি সহায়তা সহ নারীর ক্ষমতায়ন,ও পশ্চাৎপদ নারীদের কর্মমুখী কর্মসূচির মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তুলার কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন।মেধাবী গরীব ও দুঃস্থ অসহায় শিশুদেরকে প্রতিবছর বৃত্তিপ্রদানের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে অবদান রেখে চলেছে।

এ্যাড. ফারহানা রেজা পিউলি বাংলাদেশ মহিলা সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বহুল আলোচিত ২১-শে আগষ্ট জামাত-বিএনপি জোট সরকারের রাষ্ট্রীয় ছত্রছায় সংঘটিত গ্রেনেড হামলা মামলার রাষ্ট্রপক্ষের বিজ্ঞ আইনজীবী ফারহানা রেজা পিউলি। যুক্তরাজ্য থেকে উচ্চ শিক্ষা গ্রহন করে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতেই দেশে ফিরে এসেছেন তরুণ এই আইনজীবী ফারহানা।

এ্যাডভোকেট ফারহানা রেজার পিতাও একজন বিজ্ঞ আইনজীবী সৈয়দ রেজাউর রহমান। জন্মলগ্ন থেকেই তিনি আওয়ামী রাজনীতির সাথে প্রত্যক্ষ ভাবে জড়িত। এ্যাডঃ সৈয়দ রেজাউর রহমান একজন মুক্তিযুদ্ধের সংগঠক। তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সদস্য। বহুলালোচিত ২১-শে আগষ্ট গ্রেনেড হামলা মামলার রাষ্ট্রপক্ষের প্রধান আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটরের দায়িত্ব পালন করে আসছেন। ১/১১-এর ষড়যন্ত্রে শেখ হাসিনার পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবীদের মধ্যে অন্যতম একজন আইনজীবী। এ্যাড. সৈয়দ রেজাউর রহমান বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সম্মানিত সদস্য।

এ্যাড. ফারহানা রেজা পিউলি'র মাতা অধ্যাপক মমতাজ বেগম জাতির জনক বঙ্গবন্ধু'র ঘনিষ্ঠ একজন সহযোগী। তিনি ৬৬ সনের ছয় দফা আন্দোলন, ৬৯-এর গণ-অভ্যুত্থান আন্দোলন, ৭০-এর নির্বাচন, ৭১-এর মুক্তিযুদ্ধের সন্মুখ সারির একজন মুক্তিযোদ্ধা ছিলেন। অধ্যাপক মমতাজ বেগম গণ-পরিষদের নির্বাচিত এম.এল.এ ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছেন।
কাজেই, মাননীয় প্রধানমন্ত্রী ও সংসদ নেতা দেশরত্ন শেখ হাসিনা'র কাছে নড়াইল জেলাবাসীর প্রত্যাশা- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসন থেকে উদীয়মান আইনজীবী ও তারুণ্যের প্রতীক এ্যাড. ফারহানা রেজা পিউলিকে মনোনীত করে পশ্চাৎপদ নারী সমাজের সেবা করার সুযোগ দিবেন এবং নড়াইলবাসীর প্রাণের দাবী ও প্রত্যাশা পূরন করবেন।

 
 মুক্তআলো২৪.কম/২১জানুয়ারি২০১৯/নড়াইল

আরও পড়ুন
জেলা খবর বিভাগের সর্বাধিক পঠিত