ঢাকা, ১৯ জুন, ২০২১ || ৫ আষাঢ় ১৪২৮
Breaking:
আজ কোভিড-১৯ এ মৃত্যু ৫৪, নতুন আক্রান্ত ৩,৮৮৩ জন     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  টিকটক-বিগো-পাবজি-ফ্রি ফায়ার ও লাইকি বন্ধে আইনি নোটিশ     
৯৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিবের বন্ধু :পররাষ্ট্রমন্ত্রী

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৭ জুন ২০২১  

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন


পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিবের বন্ধু বলেই চলতি বছর সামাজিক নিরাপত্তা খাতে ১ লাখ ৭ হাজার ৬১৪ কোটি টাকা বরাদ্দ করেছেন, যা বাজেটের প্রায় ১৭.৪ শতাংশ ।পররাষ্ট্রমন্ত্রী স্বেচ্ছাধীন তহবিল হতে তাঁর নির্বাচনী এলাকা সিলেটে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে গতকাল এ কথা বলেন।

এসময় প্রত্যেককে ১০ হাজার টাকা করে ৩৫ জনের মাঝে ৩ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। এরআগে এ বছর ৬ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া, গত ২ বছরে ২০ লক্ষ টাকা এই তহবিল থেকে বিতরণ করা হয়।

ড. মোমেন বলেন, সিলেটে জমিহীন, গৃহহীনদের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাড়ি বিতরণ করা হয়েছে। যারা এখনো পাননি তাদেরকে পর্যায়ক্রমে দেয়া হবে।

তিনি আরো বলেন, বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা এবং ভিজিএফ কার্ডের সুবিধা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় শুরু হয়েছে। মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ৫ হাজার টাকা দিয়ে শুরু হলেও প্রধানমন্ত্রীর নির্দেশে এখন প্রত্যেক মুক্তিযোদ্ধাকে প্রতি মাসে ২০ হাজার করে টাকা দেয়া হবে।

ড. মোমেন বলেন, করোনার মধ্যেও দেশের স্থানীয় বাজার যথেষ্ঠ চাঙ্গা রয়েছে। তিনি বলেন, প্রতিবেশী দেশের তুলনায় অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছো । এভাবে এগিয়ে গেলে, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা, একটি উন্নত, সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণ আওয়ামী লীগ সরকারকে তৃতীয় বার নির্বাচিত করায় জাতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করতে পেরেছে । এছাড়া বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করতে পেরেছে।বাসস


 

মুক্তআলো২৪.কম

 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত