ঢাকা, ১৬ অক্টোবর, ২০২১ || ১ কার্তিক ১৪২৮
Breaking:
এটাও বাংলাদেশ, এটাই বাংলাদেশ:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  কাল পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের        সাম্প্রদায়িক অপশক্তি পরিকল্পিতভাবে মন্দিরে হামলা চালিয়েছে : ওবায়দুল কাদের        মনোয়ন ফরম বিক্রয় ৭টি কাউনিয়ায় আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা        খাদ্যের অপচয় না করতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর     
৯৮

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২১  


দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তর কমেছে। আজ এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২০ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৩ জন ও নারী ১১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৮৮ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে আজ শনাক্তের হারও কমেছে দশমিক ০৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ৪৫ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৩৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২০ হাজার ৩৫৫ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৪৮১ জন। গতকাল ১৬ হাজার ৯২৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৪১৫ জন। দেশে এ পর্যন্ত ৯৯ লাখ ৫২ হাজার ১৯৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ।   

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ১৯৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩০১ জন। শনাক্তের হার ২ দশমিক ৪৬ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৮৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩ জন। গতকাল ৬ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ২ জন এবং চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ১ করে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৯৯ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ৮৩৩ জন।




মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত