ঢাকা, ০৭ ডিসেম্বর, ২০২১ || ২৩ অগ্রাহায়ণ ১৪২৮
Breaking:
অস্ত্র প্রতিযোগিতার পরিবর্তে একটি শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন : প্রধানমন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত :পররাষ্ট্রমন্ত্রী        রাষ্ট্রপতির সঙ্গে ব্রাজিলে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ        কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর        মুরাদ হাসানের পদত্যাগপত্র মন্ত্রিপরিষদ বিভাগে     
১৩৪

দেশে করোনায় আজ কেউ মারা যায়নি

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২১  

দেশে করোনায় আজ কেউ মারা যায়নি

দেশে করোনায় আজ কেউ মারা যায়নি


দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। তবে এই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ১৭৮ জন।

গত বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম প্রাণহানির পর কয়েকদিন দেশ মৃত্যুহীন ছিল। কিন্তু ওই বছরের ৪ এপ্রিল দু’জনের মৃত্যুর মধ্য দিয়ে যে শোক শুরু হয়, তা আর থামেনি। শেষ পর্যন্ত ১ বছর ৭ মাস ১৬ দিন পর এমন সুখবর পেলো বাংলাদেশ।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়েছে।
গতকাল এই রোগে ৫ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছে ২৭ হাজার ৯৪৬ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, আজ ১৫ হাজার ১০৭ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ১৭৮ জন। গতকাল ১৮ হাজার ১২৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৫৩ জন। গতকালের চেয়ে আজ শনাক্তের হার কমেছে দশমিক ২২ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৪০ শতাংশ, যা আজ  কমে হয়েছে ১ দশমিক ১৮ শতাংশ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ৭ লাখ ৬ হাজার ৬৬২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৭০ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ১৯৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৯৯ জন। শনাক্তের হার ১ দশমিক ৩৯ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৫৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি। গতকাল এখানে ২ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১৯০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭২ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ০০৬ জন।



মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত