ঢাকা, ০৫ মে, ২০২৪ || ২২ বৈশাখ ১৪৩১
Breaking:
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ-ইতালি একসঙ্গে কাজ করবে : তথ্য প্রতিমন্ত্রী      প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  ঢাকা সেনানিবাসে নবনির্মিত এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী        মন্ত্রী-এমপি’র স্বজনদের স্থানীয় সরকার নির্বাচনে বিরত রাখা নীতিগত সিদ্ধান্ত : ওবায়দুল কাদের        আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির        সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে : প্রধানমন্ত্রী     
৩৪১

করোনায় মৃত্যু ২১ জন, শনাক্ত ২.৮৮ শতাংশ

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১  

 

দেশে আজ করোনাভাইরাসে মৃত্যু কমেছে, তবে শনাক্তের হার কিছুটা বেড়েছে। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার বেড়েছে দশমিক ১৬ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ৭২ শতাংশ, যা আজ বেড়ে হয়েছে ২ দশমিক ৮৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৪ হাজার ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৭০৩ জন। গতকাল ২৫ হাজার ৪৯৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৯৪ জন। দেশে এ পর্যন্ত ৯৮ লাখ ৬৯ হাজার ২৯৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ।   

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৯৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৫৪ জন। শনাক্তের হার ৩ দশমিক ৪৬ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৯০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২ জন। গতকাল ১০ জন মারা গিয়েছিল।
গত ২৪ ঘন্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ২ জন কম মারা গেছেন। গতকাল ২৩ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৯ জন ও নারী ১২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৩৫ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ৮ জন করে, খুলনা ও রংপুর বিভাগে ২ জন করে এবং সিলেট বিভাগে ১ জন রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮১৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৯ শতাংশ।





মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত