ঢাকা, ০৪ মে, ২০২৪ || ২১ বৈশাখ ১৪৩১
Breaking:
আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে      পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : আরাফাত     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের        সুন্দরবনে ভয়াবহ অগ্নিকান্ড        বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষিতে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ পররাষ্ট্রমন্ত্রীর        অর্থমন্ত্রী আইডিবির সভায় অংশগ্রহণ ও সৌদি প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন        মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : পররাষ্ট্রমন্ত্রী     
২৩৯৯

আর্জেন্টিনা ভুল বুটের কারণে বিশ্বকাপ জেতেনি : ম্যারাডোনা

মুক্তআলো২৪.কম অনলাইন

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৪  

ডিয়েগো ম্যারাডোনা

ডিয়েগো ম্যারাডোনা

 

আর্জেন্টিনা সমর্থকদের ১১৩ মিনিটের এই ক্ষণটি বহুদিন মনে থাকবে । এই সময়েই যে জার্মানির হাতে খুন হয়েছিল আর্জেন্টিনার স্বপ্ন। ব্রাজিল বিশ্বকাপ ফাইনালে ১১৩ মিনিটে মারিও গোটশের গোলে ২৮ বছর পর বিশ্বকাপ জেতার স্বপ্ন ধূলিসাৎ হয়েছিল আকাশি-সাদাদের। ম্যাচের বাকি ছিল মাত্র সাত মিনিট।
কেন এমনটা হলো। এর একটা মজার ব্যাখ্যা দিয়েছেন ডিয়েগো ম্যারাডোনা। সেটি হলো আর্জেন্টিনা নাকি বিশ্বকাপ জেতেনি ভুল বুটের কারণে।
আর্জেন্টিনার কিংবদন্তি ম্যারাডোনার মতে, এ ভুল বুটটা পরেছিলেন গঞ্জালো হিগুয়েইন। তবে ম্যারাডোনা সম্প্রতি আর্জেন্টাইন টিভি টিওয়াইসি স্পোর্টকে বলেছিলেন, পিপা (হিগুইয়েনের ডাক নাম) একজন সহজাত স্ট্রাইকার। সে যদি ১০টা সুযোগ পায় তাহলে নয়বারই গোল করবে। অথচ সেই হিগুয়েইন ফাইনালে ছিলেন নিস্প্রভ। ম্যানুয়েল নয়্যারকে একা পেয়েও গোল করতে পারেননি। অথচ যে গোলটি হয়তো করে দিতে পারত পাড়ার স্ট্রাইকাররাও।
সেই মিসটির দিকে ইঙ্গিত করে ম্যারাডোনা স্বভাবসুলভ ভাষায় বলেন,ওই দিন আসলে ভুল পায়ে ভুল বুট পরেছিল।
সূত্র: এএফপি ও গোলডটকম।

আরও পড়ুন
খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত