ঢাকা, ০৪ মে, ২০২৪ || ২১ বৈশাখ ১৪৩১
Breaking:
আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে      পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : আরাফাত     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের        সুন্দরবনে ভয়াবহ অগ্নিকান্ড        বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষিতে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ পররাষ্ট্রমন্ত্রীর        অর্থমন্ত্রী আইডিবির সভায় অংশগ্রহণ ও সৌদি প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন        মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : পররাষ্ট্রমন্ত্রী     
২৫০

আজ করোনায় শনাক্ত কমেছে দশমিক ০৭ শতাংশ

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২১  


দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত কমেছে দশমিক ০৭ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ২ দশমিক ১৬ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ০৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ২ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৭ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৪ জন ও নারী ৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৪৬ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
আজ ১৮ হাজার ৯৮০ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৩৯৬ জন। গতকাল ২১ হাজার ৫৬৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৪৬৬ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ৬১ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ।   

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ৫২২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২০৭ জন। শনাক্তের হার ১ দশমিক ৯৬ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ২১  শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৬ জন। গতকাল ৩ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে ১ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫২৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৫৬ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৬ হাজার ৮৯১ জন।

 

 

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত