ঢাকা, ১৩ নভেম্বর, ২০১৯ || ২৮ কার্তিক ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
৬১৮

রাষ্ট্রের দায়িত্ব সবার নিরাপত্তা বিধান করা: ড.কামাল

অনলাইন

প্রকাশিত: ৬ মে ২০১৪   আপডেট: ৭ মে ২০১৪

ড. কামাল হোসেন

ড. কামাল হোসেন

 

গণফোরামের সভাপতি ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন বলেছেন, সবার নিরাপত্তা বিধান করা রাষ্ট্রের দায়িত্ব। কিন্তু সরকার সে দায়িত্ব পালনে ব্যর্থ হচ্ছে। রাষ্ট্রের বিভিন্ন বাহিনীর বিরুদ্ধে নানা অভিযোগ উঠছে।

আইনজীবী চন্দন সরকার স্মরণে আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত শোকসভায় ড. কামাল হোসেন এ কথা বলেন।

গণফোরামের সভাপতি বলেন, সাত খুনের মতো একটি বড় ঘটনায় এসপি, ওসিকে বদলি করেই সমস্যার সমাধান সম্ভব নয়। এ ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে।

ড. কামাল বলেন, চন্দন সরকারসহ সাতজনকে হত্যার ঘটনায় বিচারের দাবিতে নারায়ণগঞ্জের আইনজীবীরা যেভাবে দলমত-নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়েছেন, তা আমাকে আশান্বিত করেছে। এই ঐক্যের চেতনা ছড়িয়ে পড়ুক সারা দেশে। জনগণ হচ্ছে দেশের মালিক। তাই সচেতন মালিকদের ভূমিকায় অবতীর্ণ হতে হবে। সংবিধান সমুন্নত রেখে দেশ পরিচালনায় বাধ্য করতে হবে। ক্ষমতা প্রয়োগের ক্ষেত্রে দলীয় দৃষ্টিভঙ্গি বন্ধ করতে হবে। চন্দন সরকারের মৃত্যু আমাদের জাগ্রত করেছে।

সভা শেষে আইনজীবীরা প্রতিবাদ মিছিল বের করেন। পরে ড. কামাল হোসেন চন্দন সরকারের বাড়িতে যান এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

 

 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত