ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
Breaking:
শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় আগামীকাল বুধবার (০৫ জুন) বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। মঙ্গলবার (০৪ জুন) রাতে জাতীয় চাঁদ দেখা কমিটির ফের বৈঠক শেষে ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর সভাপতিত্বে ওই বৈঠক শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন এ্যাড.শামসুল হক টুকু এমপি        ঈদুল ফিতর উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা     
২২৫

সূচক অনেক বেড়েছে দুই পুঁজিবাজারে

অনলাইন ডেক্স

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯  

সূচকের ব্যাপক উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের দুই পুঁজিবাজারে। আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৬১ পয়েন্ট, অবস্থান করছে ৫৮৮৭ পয়েন্টে। চলে এসেছে গত মাসের মধ্যে সর্বোচ্চ অবস্থানে পৌঁছেছে। এর আগে গত ২২ ফেব্রুয়ারি ডিএসইএক্স সূচকের অবস্থান ছিল ৫ হাজার ৯০৬ পয়েন্ট।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৫ পয়েন্টে।

ডিএসই সূত্রে জানা গেছে, ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৯৬৮ কোটি টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৩টির, কমেছে ১৩৩টির, অপরিবর্তিত আছে ২০টির দর। গত কার্যদিবস লেনদেন শেষে ডিএসইএক্স সূচক কমে ১৩ পয়েন্ট। মোট লেনদেন হয় হাজার কোটি টাকা।

আজ লেনদেনের শীর্ষে রয়েছে যে ১০ কোম্পানি, বেক্সিমকো, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, জেএমআই সিরিঞ্জেস, ইউনাইটেড ফাইন্যান্স, লঙ্কা বাংলা ফাইন্যান্স, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, বিবিএস কেবলস ও ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং।

দর বাড়ার শীর্ষে যে ১০ কোম্পানি আছে, সেগুলো হলো ফার্স্ট জনতা মিউচুয়াল ফান্ড, সোনার বাংলা ইনস্যুরেন্স, ইউনাইটেড ফাইন্যান্স, ডেল্টা ব্র্যাক হাউজিং, এমআই সিমেন্ট, স্ট্যান্ডার্ড ইনস্যুরেন্স, এমএল ডায়িং, ইবিএলএনআরবি মিউচুয়াল ফান্ড, পিএইচপি মিউচুয়াল ফান্ড ফার্স্ট ও ট্রাস্ট ব্যাংক ফাস্ট মিউচুয়াল ফান্ড।

দর কমার শীর্ষে যে ১০ কোম্পানি আছে, সেগুলো হলো ইমাম বাটন, সাভার রিফ্যাক্টরিজ লিমিটেড, প্রিমিয়ার ইনস্যুরেন্স, জেএমআই সিরিঞ্জেস, প্যারামাউন্ট, কন্টিনেন্টাল ইনস্যুরেন্স, ফেডারেল ইনস্যুরেন্স, শ্যামপুর সুগার মিলস, নর্দান জুট ম্যানুফ্যাকচারিং লিমিটেড ও ফিনিক্স ইনস্যুরেন্স।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচুয়াল ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

 


মুক্তআলো২৪.কম/২০জানুয়ারি২০১৯

 

 

শেয়ার বিভাগের সর্বাধিক পঠিত