ঢাকা, ০২ জুন, ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Breaking:
কোভিড-১৯ প্যানডেমিকে হার না মানার গল্প:অধ্যাপক ডা.মামুন আল মাহতাব (স্বপ্নীল)       গণপরিবহন পরিচালনায় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে : ওবায়দুল কাদের      করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফের ঘোষণা প্রধানমন্ত্রীর     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  করোনা মোকাবেলায় সোয়া ৬ কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ        করোনায় একদিনে ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১জন        উপ-প্রেস সচিব এর পিতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     
১৭২

মাশরাফির নেতৃত্বে শেষ ম্যাচ জয় দিয়ে রাঙাতে চায় বাংলাদেশ

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

মাশরাফি বিন মুর্তজা

মাশরাফি বিন মুর্তজা


সিরিজের শুরুতেও আলোচনায় ছিলেন মাশরাফি বিন মুর্তজা। বৃহস্পতিবার সিরিজের শেষ ম্যাচের আগের দিন আবার আলোচনায় সেই মাশরাফি। শেষ ম্যাচের আগে ঘোষণা দিয়ে দিলেন, অধিনায়ক হিসেবে শুক্রবারই তার শেষ ম্যাচ। আর এই মাশরাফির শেষটা জয় দিয়েই রাঙিয়ে রাখতে চায় বাংলাদেশ।

মাশরাফি নিজেই বললেন, জয়টা সবচেয়ে গুরুত্বপূর্ণ। তার অধিনায়কত্বের শেষ বা এসবের চেয়ে তার কাছে জরুরি জিম্বাবুয়ের বিপক্ষে আরেকটা জয়।

জিম্বাবুয়ে গত এক দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে জেতে না। এই খরাটা তারা আজ কাটাতে চাইবে। তাদের খেলোয়াড় মুতুম্বাজি বললেন, তারা আগের ম্যাচের লড়াই থেকে অনুপ্রেরণা নিতে চান। জয়ের পথের শেষ বাধাটা পার করতে চান তারা।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে বাংলাদেশ দলে গোটা দুই পরিবর্তন হতে পারে। পাকিস্তান যাবেন না নিশ্চিত করায় এই ম্যাচে বিশ্রাম দেওয়া হচ্ছে মুশফিকুর রহিমকে। তার বদলে এই ম্যাচে খেলবেন হয়তো অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। আফিফের সে ক্ষেত্রে অভিষেক হবে। এদিকে আগের ম্যাচে হাতে চোট পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। তিনি খেলতে না পারলে এই ম্যাচে অভিষেক হয়ে যেতে পারে নাঈম শেখেরও। যদিও স্কোয়াডে সৌম্য সরকার যোগ হয়েছেন। কিন্তু তার খেলার সম্ভাবনা খুব কম।

উইকেট আগের দুই ম্যাচের মতোই ব্যাটিং সহায়ক থাকার কথা। তবে প্রথম ইনিংসে বল শুরুতে দুই রকম ভিন্ন গতিতে ব্যাটে আসতে পারে। মাঝে মাঝে বল হঠাৎ ধীরগতির হয়ে যেতে পারে। দ্বিতীয় ইনিংসে শিশির বড় ভূমিকা রাখতে পারে। সে ক্ষেত্রে পরে বল করলে স্পিনারদের সমস্যা হবে।

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত