ঢাকা, ০৭ জুলাই, ২০২০ || ২৩ আষাঢ় ১৪২৭
Breaking:
কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর আর নেই      বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা বলা হাস্যকর : সেতুমন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  সারাদেশের মানুষ দেখছে, মাঠে নয় বিএনপি শুধু টিভিতেই : তথ্যমন্ত্রী        দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু৪৪জন, নতুন শনাক্ত ৩২০১        এয়ার অ্যাম্বুলেন্সে থাইল্যান্ড নেওয়া হলো সাহারা খাতুনকে     
৯৮৯

মান বাড়েনি দেশে প্রাথমিক শিক্ষার হার বাড়লেও: বিআইজিডি

মুক্তআলো২৪.কম অনলাইন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৪  

বাংলাদেশের শিক্ষার গুণগত মান উন্নয়ন ও গুণগত পরিবর্তন হয়নি,প্রাথমিক শিক্ষার হার বাড়লেও । এমনকি তৃণমূল পর্যায়ে স্থানীয় রাজনীতিবিদরা শিক্ষা প্রতিষ্ঠানগুলো নিয়ন্ত্রণ করে এবং সেগুলো দলীয় রাজনীতির বৃত্তে আবদ্ধ করে রেখেছে।বুধবার রাজধানীর মহাখালীতে ব্রাক ইন সেন্টারে আয়োজিত এক সেমিনারে এমন তথ্য জানানো হয়।
‘বাংলাদেশের প্রাথমিক শিক্ষা ও স্বাস্থ্য খাতের শাসন প্রক্রিয়া’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণামূলক প্রতিষ্ঠান ব্রাক ইন্সস্টিটিউট অব গর্ভনেন্স অ্যান্ড ডেভলপমেন্ট (বিআইজিডি)।বিআইজিডি থেকে জানানো হয়, বাংলাদেশের স্বাস্থ্য খাতে বাণিজ্যিকিকরণ ঘটলেও সেবার মান নিশ্চিত হয়নি। এ দেশের জনগণ সঠিক স্বাস্থ্য সেবা পায়না।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞানী ড. জনাথন রোজ।

নির্ধারিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- ব্রাক বিশ্ববিদ্যালয়ের সাউথ এশিয়ার ইন্সস্টিটিউট অব অ্যাডভ্যান্স লিগ্যাল অ্যান্ড হিউম্যান রাইটস’র নির্বাহী পরিচালক ব্যারিস্টার মঞ্জুর হাসান ও ডিআইজিডি’র গবেষক ড. মির্জা হাসান।
সেমিনারে সভাপতিত্ব করেন ডিআইজিডি’র গবেষণা প্রধান ড. মিনহাজ মাহমুদ।সেমিনারে পেশাজীবী সংগঠন, শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান, সরকারি সংস্থা, দাতা গোষ্টি, দেশি বিদেশি এনজিও, আন্তর্জাতিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
শিক্ষা ও গবেষণা বিভাগের সর্বাধিক পঠিত