ঢাকা, ০১ মার্চ, ২০২৪ || ১৭ ফাল্গুন ১৪৩০
Breaking:
অগ্নিঝরা মার্চের প্রথম দিন কাল     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী        দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি : ওবায়দুল কাদের        নতুন নতুন অপরাধ মোকাবেলায় পুলিশ বাহিনীকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী     
৭৮৮

মাননীয় প্রধানমন্ত্রী,ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানবেন

কবি মোঃসরোয়ার জাহান

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২৩  

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মাননীয় প্রধানমন্ত্রী,ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানবেন। জন্মগতভাবেই আপনার বাবার প্রতি আমার যে কৃতজ্ঞতা বোধ, ভালোবাসা, ভক্তি, তার আদর্শের প্রতি নিজেকে অনুগত রাখবার উচ্ছলতা, আমার জীবিকা শক্তির এক ভয়াবহ চালক তিনি!

আপনার পিতা আমাদের বাঙালি জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বাংলাদেশের শুধু একটি ভৌগোলিক স্বাধীনতায় নয়, তিনি এনে দিয়েছিলেন নিজস্ব সত্তায় বেঁচে থাকবার পুণ্যতাও।মানব জন্মের সেই আশা ধরে তিনি মক্ত থাকতেন, আমি তার সম্পর্কে পাঠ করতে পেরেছি।সেটা যতটা প্রযুক্তির যুগে আমি তার সম্পর্কে জেনেছি পড়েছি দেখেছি উপলব্ধি করবার চেষ্টা করেছি।তার চোখের চাহনে তার দৃঢ়তা, তার পদক্ষেপ তার চিন্তা তার চৈতন্য, আমাদের জাতির পিতা কে কোন উপমা দিয়ে কিংবা শব্দের গঠনে তার উপযুক্ত বাক্য আমার মত কৃষকের সন্তান ,একজন মুক্তিযোদ্ধার ,সন্তান একজন মানুষ হিসেবে মানুষকে, জাতিকে ভালবাসবার অদ্ভুতমিল আমি আমার ব্যক্তি জীবনে বঙ্গবন্ধুর সঙ্গে পেয়েছিলাম।

তার ভালো লাগার দিকগুলোই মনে হচ্ছিল আমারও ভালো লাগার দিক। এজন্য মানুষটিকে আমি এত ভালবাসি।একটা কণ্ঠস্বর ,একটা গর্জন একটা স্মার্ট বাংলাদেশ।আজ আমরা মেট্রো রেলের যুগে প্রবেশ করেছি। আজ আমরা জাতির পিতা কে মহাকাশে তার নাম লিখে দিয়ে আসতে পেরেছি। আপনাকে অভিবাদন মাননীয় প্রধানমন্ত্রী। জ্ঞানভিত্তিক প্রযুক্তি নির্ভর স্মার্ট বাংলাদেশসমাজ গড়তে আমিও আছি আপনার সঙ্গে আপনার পাশে।জয় বাংলা,জয় বঙ্গবন্ধু।

আরও পড়ুন
সম্পাদকীয় বিভাগের সর্বাধিক পঠিত