ঢাকা, ০৬ মে, ২০২১ || ২২ বৈশাখ ১৪২৮
Breaking:
পরিস্থিতির উন্নতি না হলে জুলাই থেকে ঢাবিতে অনলাইনে পরীক্ষা      পবিত্র রমজান উপলক্ষে দুঃস্থ অতি দরিদ্র ব্যাক্তি,পরিবারকে মানবিক সহায়তায় এ্যাড.সামসুল হক টুকু এম.পি     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  আগে জীবন পরে জীবিকা: সেতুমন্ত্রী        রাষ্ট্রপতি আগামীকাল দ্বিতীয় ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন নিবেন        এসএসসি-এইচএসসি পরীক্ষা হবেই        ৪ জুলাই নাগাদ প্রাপ্তবয়স্ক ৭০ শতাংশ লোককে করোনা টিকার প্রথম ডোজ দিতে চায় হোয়াইট হাউস        মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী     
৫৬৫

প্রধানমন্ত্রীকে বাইডেনের আমন্ত্রণপত্র হস্তান্তর করতে জন কেরি ঢাকা

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২১  

প্রধানমন্ত্রীকে বাইডেনের আমন্ত্রণপত্র হস্তান্তর করতে জন কেরি ঢাকায়

প্রধানমন্ত্রীকে বাইডেনের আমন্ত্রণপত্র হস্তান্তর করতে জন কেরি ঢাকায়


জলবায়ু সম্মেলনে অংশ নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণপত্র হস্তান্তর করতে যুক্তরাষ্ট্রের জলবায়ু বিষয়ক বিশেষ প্রেসিডেন্টশিয়াল দূত জন কেরি এখানে এসে পৌঁছেছেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন আজ সকাল সাড়ে ১১টায় বিশেষ দূত জন কেরিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানান। তিনি ভারত সফর শেষে এখানে আসেন।
বিমানবন্দরে বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা এখানে জানিয়েছেন, এই সফরের সময় জন কেরি আগামী ২২ ও ২৩ এপ্রিল ভার্চুয়ালি অনুষ্ঠেয় ‘লিডারস সামিট অন ক্লাইমেট’-এ অংশ নেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের আমন্ত্রণপত্র বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ব্যক্তিগতভাবে হস্তান্তর করবেন।

আজ বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করার আগে জন কেরি পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সাথে বৈঠক করবেন।

বৈঠক শেষে জন কেরি ও ড. মোমেন রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক যৌথ প্রেস ব্রিফিং করবেন।
ক্লাইমেট ভার্নারেবল ফোরামের প্রেসিডেন্ট এবং ভার্নারেবল টুয়েন্টি গ্রুপ অব ফিন্যান্স মিনিস্টারস হিসেবে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪০ বিশ্বনেতাকে ‘লিডারস সামিট অন ক্লাইমেট’ -এ আমন্ত্রণ জানিয়েছেন। তিনি এই ভার্চুয়াল শীর্ষ সম্মেলনের আয়োজক।

‘লিডারস সামিট অন ক্লাইমেট’-জরুরি ভিত্তিতে সুদৃঢ় জলবায়ু পদক্ষেপ গ্রহন এবং এর অর্থনৈতিক সুবিধাগুলোর ওপর গুরুত্বারোপ করবে।

আগামী নভেম্বরে গ্লাসগোতে অনুষ্ঠেয় জাতিসংঘের জলবায়ু পরিবর্তন সম্মেলন (সিওপি ২৬)-এর পথযাত্রায় এটির্ হবে একটি গুরুত্বপূণ মাইলফলক।

প্রেসিডেন্ট বাইডেন প্যারিস চুক্তিতে মার্কিন যুক্তরাষ্ট্রকে ফিরিয়ে নিতে তার দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই পদক্ষেপ নেন।

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত