ঢাকা, ২০ জুন, ২০২১ || ৭ আষাঢ় ১৪২৮
Breaking:
আজ কোভিড-১৯ এ মৃত্যু ৫৪, নতুন আক্রান্ত ৩,৮৮৩ জন     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  টিকটক-বিগো-পাবজি-ফ্রি ফায়ার ও লাইকি বন্ধে আইনি নোটিশ     
১৫২

পরিস্থিতির উন্নতি না হলে জুলাই থেকে ঢাবিতে অনলাইনে পরীক্ষা

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৫ মে ২০২১  

পরিস্থিতির উন্নতি না হলে জুলাই থেকে ঢাবিতে অনলাইনে পরীক্ষা

পরিস্থিতির উন্নতি না হলে জুলাই থেকে ঢাবিতে অনলাইনে পরীক্ষা


করোনা পরিস্থিতির উন্নতি না হলে জুলাই মাস থেকে অনলাইন পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

আজ বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। বৃহস্পতিবার একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি চূড়ান্ত করা হবে বলে জানান তিনি।

তিনি বলেন, ডিনস কমিটির সভায় অনলাইনে পরীক্ষা নেওয়ার জন্য প্রত্যেক অনুষদের ডিনকে নিজেদের অনুষদের রিকয়ারমেন্ট অনুসারে নীতিমালা তৈরি করতে বলা হয়েছে। করোনা পরিস্থিতির উন্নতি না হলে জুলাইয়ের শুরু থেকেই আমরা অনলাইনে পরীক্ষা নেব। তবে পরিস্থিতির উন্নতি হলে ভিন্ন সিদ্ধান্ত হতে পারে।

তিনি আরো বলেন, পরীক্ষা কোয়ালিটি যাতে কোনোভাবে বিঘ্নিত না হয়, সে জন্য ডিনরা কৌশলপত্র তৈরি করবেন। দুই সপ্তাহের মধ্যে এই কৌশলপত্র জমা দিতে বলা হয়েছে৷ এ ছাড়া অনলাইন পরীক্ষার দায়িত্ব পালনের ব্যাপারে শিক্ষকদেরও প্রশিক্ষণ দেওয়া হবে৷ ডিনস কমিটির এসব সিদ্ধান্ত শিগগির বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় অনুমোদন করা হবে৷

তিনি বলেন, আমাদের শিক্ষকরা এত দিন বিডিরেনের জুম অ্যাপ বা গুগুল ক্লাস রুম ব্যবহার করে অনলাইনে শিক্ষাকার্যক্রম চালিয়েছেন। এখন একটি সুনির্দিষ্ট মাধ্যম অনুসরণ করে পরীক্ষা নেওয়া হবে। সে ক্ষেত্রে আমরা 'এমএলএস' মাধ্যমকে ব্যবহারের পরিকল্পনা করেছি। পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীরা অনলাইনেই ফরম পূরণ করতে পারবেন বলে জানান তিনি।অনলাইন


 



মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
শিক্ষা ও গবেষণা বিভাগের সর্বাধিক পঠিত