ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২১ || ৮ আশ্বিন ১৪২৮
Breaking:
মহামারি থেকে ঘুরে দাঁড়াতে প্রয়োজন আধুনিক দৃষ্টিভঙ্গি : রাদওয়ান সিদ্দিক      কাউনিয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীর মাঝে বীজ ও সার বিতরণ      প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বি-পাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের      চলতি বছরের শেষে ৫জি চালু হবে : সজীব ওয়াজেদ জয়     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বিএনপি দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায় : ওবায়দুল কাদের     
১৩৯

পরিস্কার পরিচ্ছন্নতায় কাউনিয়ায় ভায়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১  


কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কোভিট-১৯ পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসায় শিক্ষা মন্ত্রালয়ের নির্দেশ ক্রমে ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণা দেওয়ায় কাউনিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মতো ভায়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয় টি পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে শ্রেণি পাঠদানের উপযোগী করে তোলা হয়েছে। 

শনিবার সরেজমিনে বিদ্যালয়টিতে গিয়ে দেখা গেছে পর্যাপ্ত পানির ব্যবস্থা, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, হ্যাক্সিসল, স্যাভলন রাখা হয়েছে। প্রাথমিক স্বাস্থ্য সেবার জন্য আইসেলেশন কক্ষ তৈরি করা হয়েছে। সেখানে প্রাথমিক চিকিৎসার কিটবক্স রয়েছে। চেয়ার-ব্রেঞ্চ টেবিল স্যাভলন পানি দিয়ে ধোঁয়া হয়েছে। মাঠের আগাছা পরিষ্কার করা হয়েছে। গাছের ডাল-পালা কাটা হয়েছে। বিবর্ণ দেয়াল রং করা হয়েছে। প্রধান শিক্ষক তৈয়বুর রহমান জানান শারীরিক দুরুত্ব বজায় রেখে শিক্ষক-ছাত্রীদের মুখে মাস্ক পড়া নিশ্চিত করে শিক্ষা মন্ত্রণালয় নির্দেশিত স্কুল খোলা ও শ্রেণি পাঠদানের সকল প্রস্তুতি ইতো মধ্যে সম্পন্ন করা হয়েছে। ছাত্রীরা যেন আনন্দের সাথে পাঠ গ্রহন করতে পারে সে বিষয়ে শিক্ষকদের নির্দেশনা দেয়া হয়েছে। করোনা ঝুকি মুক্ত প্রতিষ্ঠান রাখতে সব ধরনের প্রন্তুতি গ্রহন করা হয়েছে। সকল শিক্ষক-কর্মচারী ও ছাত্রীদের মাস্ক পরে বিদ্যালয়ে আসার আহ্বান জানিয়েছেন। মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ মাহফুজ জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশমতো প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান কে ক্লাশ নেয়ার উপযোগী করে তোলা হয়েছে, সে ক্ষেত্রে ভায়ারহাট বালিকা বিদ্যালয় পরিস্কার পরিচ্ছন্নতা সহ বিভিন্ন প্রস্তুতিতে এগিয়ে আছে। 

 

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
অর্থ ও বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত