ঢাকা, ০৭ ডিসেম্বর, ২০২১ || ২৩ অগ্রাহায়ণ ১৪২৮
Breaking:
অস্ত্র প্রতিযোগিতার পরিবর্তে একটি শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন : প্রধানমন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত :পররাষ্ট্রমন্ত্রী        রাষ্ট্রপতির সঙ্গে ব্রাজিলে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ        কোভিড-১৯-এর চ্যালেঞ্জ ও প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর        মুরাদ হাসানের পদত্যাগপত্র মন্ত্রিপরিষদ বিভাগে     
৫২৪

নৌকার প্রার্থী আসিফ শামস রঞ্জনের সম্পূর্ন নির্বাচনী ইশতেহার

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

বেড়া পৌরসভার নৌকার প্রার্থী আসিফ শামস রঞ্জনের সম্পূর্ন নির্বাচনী ইশতেহার

বেড়া পৌরসভার নৌকার প্রার্থী আসিফ শামস রঞ্জনের সম্পূর্ন নির্বাচনী ইশতেহার


পাবনার  বেড়া পৌরসভা গড়ার অঙ্গীকার করে ২৭দফা প্রতিশ্রুতি দিয়েছেন বেড়া পৌর সভার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী এ্যাড. আসিফ শামস্ রঞ্জন।

আজ বুধবার (২৪নভেম্বর) বেড়া আওয়ামী লীগ কার্যলয়ে সাংবাদিকদের সামনে তিনি এ নির্বাচনী ইশতেহার ঘোষনা করেন।পাঠকদের জন্য সম্পূর্ন ইশতেহার তুলে ধরা হলো

সম্মানিত বেড়া পৌরবাসী,

আসসালামু আলাইকুম, আমাদের এই পৌরসভায় লাখো মানুষ এর বাসস্থান। পৌরবাসীর সুস্থতা নির্ভর করে বেড়া পৌরসভার সুবিন্যস্ততা ও সেবার মানের  উপর। এই পৌরসভার হাওয়া-বাতাসে বেড়ে ওঠা আমি এ্যাড. আসিফ শামস্ রঞ্জন, আমাকে কিশোর, তরুণ-তরুণী এবং সম্মাণিত বায়োজ্যষ্ঠ অনেকেই জানেন ও চেনেন। মহান আল্লাহতায়ালা আমাকে যে বিবেক ও প্রজ্ঞা দান করেছেন তা আমি আপনাদের সেবায় উৎসর্গ করে বেড়া পৌরসভার হাজারো সমস্যাকে দূর করে।সুখী ও সমৃদ্ধ পৌরসভায় পরিণত করার দৃপ্ত অঙ্গীকার ব্যক্ত করছি। আমার পরমপ্রিয় এই বেড়া পৌরসভার সামগ্রিক উন্নয়ন ও আধুনিকায়ন করে আপনাদের নাগরিক সুবিধা বৃদ্ধি ও জীবনমানের উন্নতি সাধনের চেষ্টা করব। নিরাপদ বেড়া পৌরসভা গঠনে আমি প্রতিটি পাড়া-মহল্লার দিকে আলাদা ভাবে নজর রাখব। ফলে সকল পৌরবাসী অর্জিত সাফল্য সমানভাবে ভোগ করতে পারবেন ইনশাআল্লাহ।

প্রবাস জীবনের অভিজ্ঞতা থেকে আমি জানি একটি সুন্দর নগরী গড়তে সবুজায়ন, পরিবেশবান্ধব স্থাপনা বৃদ্ধি এবং বায়ু দুষণ রোধে কার্যকর ব্যবস্থাপনা থাকা আবশ্যক। এছাড়া বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন, প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ নিশ্চিতকরণ, নারী, শিশু ও প্রবীণদের হাটা চলার জন্য পর্যাপ্ত উন্মক্ত স্থান তৈরী করাও সময়ের দাবী। বেড়ার প্রাণচাঞ্চল্য হুড়াসাগর নদীর পাড় ঘিরে বনায়ন বিনোদন কেন্দ্র স্থাপনসহ ব্যাপক সৌন্দর্য বর্ধনের পরিকল্পনা গ্রহণ আমার স্বপ্ন। প্রিয় পৌরবাসীর সকল মৌলিক পৌরসেবা অতি দ্রুত বাস্তবায়নের জন্য অগ্রাধিকার ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে। কারণ আদর্শ শহর হচ্ছে উত্তম নাগরিক সেবার নিশ্চয়তা।

এছাড়া ঐতিহ্যবাহী সকল উৎসব অনুষ্ঠান এবং বিনোদন কেন্দ্রের উন্নয়নের মাধ্যমে পৌরবাসীর অবসর বিনোদনের ব্যবস্থা উন্নত করা হবে।

আমি বেড়ার সন্তান। আপনাদের একান্ত আপনজন। আপনাদের সুখ-দুঃখ, হাসি-কান্নায় একান্ত ভাবে জড়িয়ে থাকব। এই বেড়া হবে আমাদের সকলের মমতায় জড়ানো গর্বের পৌরসভা। নেতৃত্ব নয় ভালোবাসা দিয়ে আমি জয় করতে চাই আপনাদের হৃদয়।

“সেই সত্যটি জেনেছি মনে মনে

সকল ক্ষমতা মিশে আছে জনগনে

দেশের সেবা করে যাবো দিন ও মাস

বিলিয়ে দিবো জীবনের নির্যাস।”

    - এ্যাড. এস.এম. আসিফ শামস রঞ্জন

আসন্ন বেড়া পৌরসভা নির্বাচনে এ্যাড. এস.এম. আসিফ শামস্ রঞ্জন এর নির্বাচনী ইশতেহার -২০২১

* বেড়া পৌর মেয়রের জবাবদিহিতা নিশ্চিত করতে ‘‘পৌরবাসীর মুখোমুখি মেয়র’’ শীর্ষক নিয়মিত মতবিনিময় সভার মাধ্যমে ওয়ার্ড ও পাড়া ভিক্তিক সমস্যা নিরসন করা।

* বেড়া পৌরসভায় অবস্থিত প্রতিটি রাস্তা-ঘাট সংস্কার ও যথাযথ রক্ষনাবেক্ষনের ব্যবস্থা গ্রহণ করা এবং প্রয়োজন অনুযায়ী নতুন রাস্তা-ঘাট নির্মাণ করা।

* বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিক ট্রলি, ডাষ্টবিন ও বর্জ্য রিসাইক্লিং করে বেড়া পৌরসভাকে পরিচ্ছন্ন নগরে পরিণত করা হবে।

* ষ্ট্রিট লাইটের মাধ্যমে পৌরবাসীর রাতের চলাচল নির্বিঘœ করা হবে। প্রয়োজন অনুসারে সোলার লাইটের ব্যবস্থা করা হবে।

* আইন শৃঙ্খলা উন্নতকরণ এবং নিরাপত্তা জোরদার করার জন্য পৌরসভার প্রতিটি গুরুত্বপূর্ণ ও জনবহুল স্থানে সি.সি টিভি ক্যামেরা স্থাপন ও যথাযথ মনিটরিং এর ব্যবস্থা গ্রহণ করা হবে ।

* যানজট নিরসনে কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

* পৌর প্রশাসনের স্বচ্ছতা , জবাবদিহীতা, ন্যায় পরায়নতা ও সেবা পরায়নতা নিশ্চিত করা। পৌর এলাকার আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখা সহ স্স্থু পরিবেশ রক্ষায় বিশেষ ভূমিকা রাখা আমার দায়িত্ব।

* কারিগরি শিক্ষা বাস্তবায়নে ইন্সটিটিউট স্থাপন, আইটি পার্ক ও আধুনিক প্রযুক্তি নির্ভর বিদ্যাপীঠ স্থাপন করে বেড়া পৌরসভার আগামী প্রজন্মকে বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত করবে বেড়া পৌর প্রশাসন।

* মাস্টার প্ল্যান তৈরী করে খাল ও জলাশয়ের পানি নিস্কাশনের মাধ্যমে জলাবদ্ধতা দূর করণে বদ্ধ পরিকর।

* প্রতিটি ওয়ার্ডে শিশুদের জন্য অন্তত একটি শিশু পার্ক নির্মাণ করা হবে যাহা শিশুদের মানসিক বিকাশ ও স্বাস্থ্য গঠনে সহায়ক হবে।

* প্রতিবন্ধী, অসহায় ও অনঅগ্রসর নাগরিকদের সমাজের মূল শ্রোতধারায় রাখার কার্য্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে।

*  নিরাপদ পানীয় জল সরবরাহে সর্বোচ্চ গুরুত্ব আরোপ করা।

* স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে পৌর প্রশাসন যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে।

* ভেজাল খাদ্য প্রস্তুতকারী ও সরবরাহকারীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে এবং শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

* শিশু ও নারীদের উন্নয়ন, নিরাপত্তা, ক্ষমতায়ন ও অধিকার প্রতিষ্ঠায় যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

* পৌর এলাকায় অবস্থিত হাট-বাজারগুলোর আধুনিকায়নের মাধ্যমে পরিচ্ছন্নতা নিশ্চিত করা এবং প্রয়োজনীয় সংখ্যক সৌচাগার নির্মাণ করা হবে।

* শিশু খাদ্য (গরুর দুধ ও ডিম) সরবরাহ করে অবহেলিত ও অসচ্ছল জনগোষ্ঠীর পুষ্টির মান নিশ্চিত করা।

* বৃক্ষ রোপণের মাধ্যমে পরিবেশ সুরক্ষা ও নিমূর্ল বায়ু সঞ্চালন নিশ্চিত করবে বেড়া পৌর প্রশাসন।

* ধর্মীয় ও সামাজিক সমাজ ব্যবস্থা উন্নয়নে মসজিদ, মাদ্রাসা, কবরস্থান, মন্দির, শ্মশান উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব আরোপ করা।

* দরিদ্র ও অসচ্ছল পৌরবাসীদের ভাতা প্রদানের ব্যবস্থা গ্রহণ এবং আয় বর্ধনমূলক পরিকল্পনা প্রনয়ণ ও বাস্তবায়ন।

* পেশিশক্তির ব্যবহার এবং দুনীর্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ। সন্ত্রাস, সামপ্রদায়িকতা, জঙ্গিবিরোধী, মাদকমুক্ত বেড়া পৌরসভা নিশ্চিত করণ।

* তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে বেড়া পৌরসভার সমৃদ্ধি নিশ্চিত করতে শিল্প কারখানা স্থাপন করা এবং অদম্য যুব সমাজকে সুসংগঠিত ও উৎপাদনমূখী শক্তিতে পরিণত করা।

* বেড়া পৌরসভার প্রতিটি নাগরিকের সামাজিক ও ধর্মীয় সহ-অবস্থান নিশ্চিত করা।

* মশা-মাছি নিয়ন্ত্রনের নিয়মিত মশা নিরোধক স্প্রে করা।

* পৌরবাসীর সুবিধার্থে পৌরকর সহনীয় পর্যায়ে রাখা হবে।

* পৌরসেবা ডিজিটালাইজড এর মাধ্যমে প্রতিটি নাগরিকের পৌরসেবা নাগরিকদের দোরগোড়ায় পৌছে দেওয়া হবে।

* শহীদ আব্দুল খালেক ষ্টেডিয়ামের মান উন্নয়ন, নতুন সুইমিং পুল স্থাপন ও খেলাধূলার মান উন্নয়নে কার্যকর ভূমিকার স্বার্থে বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করা হবে এবং বয়স ভিত্তিক ও জাতীয় মানের খেলোয়াড় তৈরির কৌশল নির্ধারণ করা হবে।

 

প্রিয় পৌরবাসী,

আমার প্রধান লক্ষ্য কেবলমাত্র বেড়া পৌরবাসীর জীবনমানের সার্বিক উন্নতি সাধনের জন্য কাজ করা। আসুন সকল ভেদাভেদ ভূলে সম্মিলিতভাবে বেড়া পৌরসভার উন্নয়নের স্বার্থে আপনারা লাখো শহীদের স্বপ্ন পূরণে হক-ভাসানী-সোহরাওয়াদ্দী’র নৌকা, বঙ্গবন্ধু’র নৌকা, জননেত্রী শেখ হাসিনা’র নৌকার পক্ষে রায় দিয়ে উন্নয়নের চাকাকে আরো গতিশীল করবেন এবং গড়ে তুলবেন এমন একটি পৌরসভা যেখানে আপনিও বলতে পারবেন “আমি বেড়া পৌরসভার গর্বিত নাগরিক”।

 

সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

শুভেচ্ছান্তে

এ্যাড.এস.এম.আসিফ শামস রঞ্জন
 

জয় বাংলা,জয় বঙ্গবন্ধু

“সুখ ও সমৃদ্ধির পথে বেড়া পৌরবাসী”



মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
পাবনার খবর বিভাগের সর্বাধিক পঠিত