ঢাকা, ৩১ মে, ২০২০ || ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
Breaking:
কোভিড-১৯ প্যানডেমিকে হার না মানার গল্প:অধ্যাপক ডা.মামুন আল মাহতাব (স্বপ্নীল)       গণপরিবহন পরিচালনায় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে : ওবায়দুল কাদের      করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফের ঘোষণা প্রধানমন্ত্রীর     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  করোনায় একদিনে রেকর্ড ৪০ জনের মৃত্যু,শনাক্ত হয়েছে ২৫৪৫ জন        এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী        এবার২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস        গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা: সেতুমন্ত্রী     
৭০৬

গুগল আর্থে ফের আরো স্পষ্টভাবে দেখা মিলল, চাঁদে হাঁটছে মানুষ!

অনলাইন

প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৪   আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৪

মানুষ চাঁদে হাঁটছে । কয়েক দিন আগে এমনই এক ভিডিও দেখে আলোড়ন পড়ে যায়। গুগল আর্থ ও নাসার লুনারের ছবিতে দেখা গিয়েছিল কোনো মানুষ বা এলিয়েনের হাঁটার ছবি। সেই একই ধরনের ছবি আবার দেখা মিলল গুগল আর্থে। এদিন গুগল আর্থে দেখা যায় আগের ভিডিওটির মতোই চাঁদে এক মানুষ বা এলিয়েনের ছায়া পড়েছে। নাসার ছবিটি দেখে মনে হচ্ছে, চাঁদে হেঁটে চলেছে একজন মানুষ। তার ছায়া পড়েছে চাঁদের মাটিতে। তবে এবারের ছায়াটা আগের চেয়েও বেশি স্পষ্ট।
গত সপ্তাহে চাঁদে মানুষের ছায়া পড়ার যে ভিডিও ও ছবিটি প্রকাশিত হয়েছিল সেই ছায়া দেখে অনেকে অনুমান করেছিলেন কোনো যন্ত্রাংশের ছায়া হতে পারে। কিন্তু এদিনের ছায়াটা কিন্তু মানব শরীরের ছায়ার আরও স্পষ্ট ইঙ্গিত দিল। নাসা সূত্রে এখনও এই ছবি সম্পর্কে কিছু জানানো হয়নি। যদিও, ইউটিউব পোস্ট করা ওই ছবির ভিডিও যারা দেখেছেন তাদের অনেকেই মনে করছেন, ওই ছবিতে চাঁদের মাটিতে মানুষের শরীরের অবয়ব ফুটে উঠেছে।
অস্ট্রেলিয়ার চ্যানেল নাইনে প্রচারিত হয়, গুগলের মুন সিরিজের নাসার পাঠানো চাঁদের ছবি দিয়ে ওই ভিডিও তৈরি করা হয়েছে। এক ওয়েবসাইট ব্যবহারকারীর থেকে অনলাইনে সূত্র পেয়ে ভিডিওটির মালিক ওই ছবি নিয়ে খোঁজ-খবর শুরু করে ছিলেন।

আরও পড়ুন
শিক্ষা ও গবেষণা বিভাগের সর্বাধিক পঠিত