ঢাকা, ১৫ নভেম্বর, ২০১৯ || ১ অগ্রাহায়ণ ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
৬৮১

কীভাবে খুঁজে নেবেন এমন পোশাক যা দেহকে স্থূল দেখাবে না?

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৪   আপডেট: ১৩ আগস্ট ২০১৪

আপনার দৈহিক গড়নটিকেও বদলে ফেলা যায়,পোশকের মাধ্যমে শুধু ব্যক্তিত্ব প্রকাশ করা যায় তা কিন্তু নয়। আপনার শারীরিক গঠন যেমনই হোক না কেন, তাকে কিছুটা বদলে দিতে পারবেন পোশাকের মাধ্যমে। মোটা হয়ে থাকলে রীতিমতো কয়েক কেজি কমিয়ে ফেলতে পারে পোশাক। পোশাকের আকৃতি এবং কাপড় পছন্দ নিয়ে মানুষ প্রায়ই ভুল করে। এখানে দেখে নিন বিশেষজ্ঞের পরামর্শ। পোশাক নির্বাচনে হাতে গোনা কয়েকটি ভুলের কারণে আপনার সুন্দর গঠনটিও বাজে দেখাতে পারে।
. নিম্ন মানের কাপড় : সাধারণত ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে এ ধরনের কাপড় বানানো হয়। এগুলো ফুটপাথ থেকে শুরু করে ভালো দোকানেও পাওয়া যায়। নিম্ন মানের বাজে ফিনিশিংয়ের এসব কাপড় অনেকেই কিনে থাকেন। এগুলো সাধারণত দেহের সঙ্গে খাপ খায় না। কাপড়ের মানের কারণে সরু দেহকেও বেশ মোটা দেখাতে পারে। এসব কাপড় কেনার সময় সাবধাণতা অবলম্বন করা জরুরি। সাধারণ মানের কাপড়ও ট্রেন্ড হয়ে উঠতে পারে। তবে এসব কাপড় সাধারণত নিজের সঙ্গে মানানসই হতে চায় না। তাই এসব কিনতে গেলে অবশ্যই দেখে-শুনে মানিয়ে যাবে এমনটাই কেনা প্রয়োজন।
. ছেলেদের পোশাক ছেলেদের জন্যেই বানানো হয় : নারী-পুরুষের প্রতিটি পোশাকের আলাদা বৈশিষ্ট্য এবং মাপের পার্থক্য রয়েছে। তাই ছেলেদের যেকোনো পোশাক মেয়েদের দেহে বেঢপ লাগবে। তাই এসব পোশাক পছন্দ করা থেকে বিরত থাকুন এবং নারী দেহের সঙ্গে খাপ খায় তেমনটাই বেছে নেওয়া প্রয়োজন। যেমন- প্যান্ট বা টি-শার্টের ক্ষেত্রেও নারীদের পোশাকের ভিন্ন মাপ থাকে। আবার নারী দেহেরও বিভিন্ন মাপ রয়েছে। বক্ষ, পেট এবং কোমরের সঙ্গে সুন্দরভাবে মাপে মিলে যায় তেমনটাই বেছে কিনতে হবে।
. দেহে সেঁটে থাকা পোশাকই ফিটনয় : দেহের সঙ্গে লেগে থাকে এমন পোশাক কিন্তু ফিট বলা যায় না। দেহের মাপের সঙ্গে পোশাকের আকৃতি খাপ খাওয়াতে হবে। ফিট পোশাক পরে আপনি স্বাচ্ছন্দ্য অনুভব করবেন। চলতে-ফিরতে কোনো সমস্যা হবে না। ওঠা-বসাতেও আরাম বোধ করবেন। এমন মাপের পোশাকই মূলত দেহের সঙ্গে ফিট হয়েছে বলা হয়।
সূত্র : ইন্ডিয়া এক্সপ্রেস

লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত