ঢাকা, ০৭ জুলাই, ২০২০ || ২২ আষাঢ় ১৪২৭
Breaking:
কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর আর নেই      বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা বলা হাস্যকর : সেতুমন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  সারাদেশের মানুষ দেখছে, মাঠে নয় বিএনপি শুধু টিভিতেই : তথ্যমন্ত্রী        দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু৪৪জন, নতুন শনাক্ত ৩২০১        এয়ার অ্যাম্বুলেন্সে থাইল্যান্ড নেওয়া হলো সাহারা খাতুনকে     
৬৩১

`এখনো বাংলাদেশে আছে ইয়াহিয়ার পা চাটা কুকুর ` : শেখ হাসিনা

অনলাইন

প্রকাশিত: ৩১ আগস্ট ২০১৪  

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেছেন,বিএনপিকে উদ্দেশ্য করে  ইয়াহিয়া খানের পা চাটা কুকুররা দেশকে নিয়ে ষড়যন্ত্র করেছিল। ইয়াহিয়ার পা চাটা কুকুর এখনো বাংলাদেশে আছে। তারা ৭৫ এর ১৫ আগস্টে জাতির জনককে হত্যা করেছে। তারা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। দেশকে তারা পেছনের দিকে নিয়ে যেতে চায়। কিন্তু আওয়ামী লীগ তা করতে দেবেনা।

আজ রবিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ফজিলাতুন্নেসা মুজিব স্মরণে ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।ছাত্রলীগ নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, সম্পদের নেশায় যারা রাজনীতি করে, তারা কখনো ওপরে উঠতে পারে না। ত্যাগের মনোভাব নিয়ে রাজনীতি করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, গত আড়াই হাজার বছরের ইতিহাসে বিশ্বের সেরা ভাষণগুলো নিয়ে যুক্তরাজ্য থেকে একটি সংকলন বের হয়েছে। ওই সংকলনের মধ্যে বঙ্গবন্ধুর সাত মার্চের ভাষণ রয়েছে। বইটি আমার কাছে আছে। কিন্তু `৭৫ সালের পর জিয়া এই ভাষণ কোথাও প্রচার করতে দেননি।

ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামানের সভাপতিত্বে ছাত্র সমাবেশে আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, সাংসদ তারানা হালিম প্রমুখ।সমাবেশে সারা দেশের বিভিন্ন জেলা, বিশ্ববিদ্যালয়, কলেজ থেকে ছাত্রলীগের বিপুলসংখ্যক নেতা-কর্মী সমাবেশে অংশ নেন। সমাবেশের পরিধি সোহরাওয়ার্দী উদ্যান ছাড়িয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি পর্যন্ত ও আশপাশের এলাকা পর্যন্ত ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত