ঢাকা, ০১ ডিসেম্বর, ২০২০ || ১৭ অগ্রাহায়ণ ১৪২৭
Breaking:
অন্যরকম এক ডিসেম্বর:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় সামগ্রিক পরিকল্পনার আহ্বান সায়মার        সরকার পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী        ভাস্কর্যকে মূর্তির সাথে তুলনা বিভ্রান্তি-উস্কানির অপচেষ্টা মাত্র : তথ্যমন্ত্রী     
২২১

অসাম্প্রদায়িক দেশ গঠনে সবাইকে কাজ করতে হবে: সজীব ওয়াজেদ জয়

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০  

অসাম্প্রদায়িক দেশ গঠনে সবাইকে কাজ করতে হবে: সজীব ওয়াজেদ জয়

অসাম্প্রদায়িক দেশ গঠনে সবাইকে কাজ করতে হবে: সজীব ওয়াজেদ জয়


নালিশ নয়, নিজেদের মেধা দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে তরুণ প্রজন্মকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।মঙ্গলবার ‘জয় বাংলা ইয়ুথ আ্যওয়ার্ড’ বিজয়ীদের নাম ঘোষণার এক অনলাইন অনুষ্ঠানে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে অসাম্প্রদায়িক দেশ গঠনে সবাইকে কাজ করতে হবে।
 

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র থেকে অনলাইনে যুক্ত হয়ে বিজয়ীদের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বিজয়ীরা পাবেন সার্টিফিকেট, ক্রেস্ট ও ল্যাপটপ কম্পিউটার।
 

করোনা পরিস্থিতিতে অনেক উন্নত দেশের চেয়ে এই সরকার দক্ষতার পরিচয় দিয়ে পরিস্থিতি মোকাবেলা করছে বলে উল্লেখ করেন তিনি। প্রশংসা করেন তরুণদেরও।
 

অনুষ্ঠানে বক্তৃতা করেন সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন সিআরআই-এর ট্রাস্টি ও বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ১৮ থেকে ৩৫ বছর বয়সী তরুণদের ৬শ সংগঠন অ্যাওয়ার্ড এর জন্য আবেদন করেছিলো।
 

দেশ গঠন ও সমাজ উন্নয়নের জন্য কাজ করে যাওয়া তরুণদের কাজের স্বীকৃতির পাশাপাশি ভবিষ্যতে উৎসাহ যোগাতে কয়েক বছর ধরে চালু করা হয়েছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। নারীর ক্ষমতায়ন, শিশু অধিকার, যুব উন্নয়ন, করোনা পরিস্থিতি মোকাবেলা, পরিবেশ সুরক্ষা, শিক্ষা ও সংস্কৃতিসহ ছয়টি ক্যাটাগরিতে এখন পর্যন্ত ৩০টি সংগঠনকে ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করা হলো।

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত